Header Border

ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২°সে

শিল্পীরা শিল্পীদেরই মেরে ফেলে

বাংলা চলচ্চিত্রের বহু গল্পে নায়িকাদের তুলে আনবেন তিনি আবার কখনও পুলিশ হয়ে উপর মহলের নির্যাতন করতেন সাধারণ মানুষকে। চরিত্রের প্রয়োজনে তিনি কখনো মাস্তান কখনো পুলিশ আবার কখনোবা অন্ধকার জগতের চরিত্র।

পরিচিত নাম মোহাম্মদ পারভেজ হলেও তার গাংগুয়া নাম দিয়েছিলেন অ্যাকশন হিরো জসিম। ১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত দেওয়ান নজরুল পরিচালিত মাস্তান রাজা চলচ্চিত্রের মাধ্যমে প্রথমবারের মতো গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন গাংগুয়া। ৪৩ বছর অভিনয় জীবনে ছুটির অধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। বর্তমানে এই অভিনেতা থেকে অনেকটা আড়ালে সবশেষ ২০১৯ সালে “পাগলামি” সিনেমাটি মুক্তি পায়।

চলচ্চিত্রের এই অভিনেতা কয়েক বছর আগে ভোট দিতে গিয়ে ব্রেন স্ট্রোক করেছিলেন। দীর্ঘদিন চিকিৎসা নেওয়ার পর সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে তিনি। তবে শিল্পী সমিতি কিংবা তার সহশিল্পী কেউ তার খুঁজ রাখেননি। তার কোন খোঁজ নেন না বলে আক্ষেপ করলেন এই অভিনেতা। শিল্পীদের শিল্পীরাই মেরে ফেলছে বলে মন্তব্য করেন এই অভিনেতা।

জয়পুরহাটের জন্ম নেওয়া গাংগুয়ার চলচ্চিত্রে আসার পথ মসৃণ ছিলনা। শুরুতেই ছোট চরিত্রে পরবর্তীতে ফাইট ডিরেক্টর হিসেবে কাজ করেন তিনি। একসময় অভিনয় করতে পায়ে হেঁটে যেতেন শুটিং স্পটে। সম্মানী হিসেবে পেতে মাত্র 10 টাকা। ঢাকাই সিনেমায় পা রাখা গাংগুয়ার দীর্ঘ ক্যারিয়ারে কোনো আক্ষেপ নেই। জীবনের শেষ সময় পর্যন্ত অভিনয় করে যেতে চান গাংগুয়া।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার বন্ধ থাকায় বিপাকে উচ্চাশিক্ষার জন্য বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থীরা
আইন বিভাগের শিক্ষার্থীর মৃত‍্যুতে লিডিং ইউনিভার্সিটির শোক
লকডাউনে ভিসা এপ্লিকেশন ন্সেন্টার বা Visa Facilitation Services Global (VFS ) বন্ধ ও হাজারো শিক্ষার্থীর আর্তনাদ
দেশে আবারো লকডাউন ৫ মে পর্যন্ত। চলবেনা কোন গণপরিবহন ও
দিনাজপুরে টমেটোর বাম্পার ফলন করোনায় বিপাকে কৃষকেরা
২৮ এপ্রিল পর্যন্ত বাড়লো কঠোর লকডাউন

আরও খবর