Header Border

ঢাকা, সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ৩০.৯৬°সে

রোনালদোকে বুকে জড়িয়ে ধরতে চান পেলে

ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল দুনিয়ার এক অলিখিত রাজা। রেকর্ড গড়ার ভাঙাই যার নিত্য অভ্যাস। অনেক রেকর্ডের ভীড়ে একটা রেকর্ড অসম্পূর্ণ ছিল CR7।

সর্বকালের সর্বোচ্চ গোলদাতা পেলের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়া। পেশাদার ফুটবলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার সঠিক হিসাব নেই ফিফার কাছেও বই-পুস্তক ও পরিসংখ্যানের মতে 767 গোল দিয়ে সবার উপরে ছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। এ নিয়ে রাতের ঘুম হারাম ছিল সমর্থকদের। অবশেষে এসেছে সেই মাহেন্দ্রক্ষণ।

সিরিয়ায় মাঠে নামার আগে রোনালদোর গোলে ও ছিল 767 টি। ম্যাচে হ্যাটট্রিক করে 770 গোল করে পেলেকে ছাড়িয়ে যান CR7। ক্লাবের হয়ে রোনালদোর গোল 668 টি পর্তুগালের হয়ে ১০২ টি। সমালোচনার কোনো জবাব দেননি, একদম চুপ ছিলেন। এবার ইনস্টাগ্রামে নিজেই মন খুলে লিখলেন রোনালদো তার চুপ থাকার কারণ। শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত করেন কিংবদন্তি পেলেকে।

রোনালদো তার পোস্ট এ লিখেন, “পেলের জন্য আমার শ্রদ্ধা চিরকালীন ও নিঃশর্ত। আমি তার সরকারি গোলের সংখ্যা 767 ধরেছিলাম কারণ চাওফাওলের
হয়ে উনি নয়টি এবং ব্রাজিলের সেনাবাহিনীর হয়ে একটি গোল করেছিলেন। ফুটবল এবং পুরো দুনিয়া অনেক বদলেছে। তার মানে এই নয় যে আমরা ইতিহাস বদলে ফেলবো। আমি 770 গোল করার পর আমার প্রথম শ্রদ্ধার্ঘ্যই পেলের জন্য।তাঁর খেলা দেখে বড় হয়েছি। আমি গর্বিত তার রেকর্ড ভাঙতে পেরে। মাদাইরাই বেড়ে ওঠা এক সাধারন শিশু কোনদিনও এ কথা ভাবতে পারেনি।”

এ যাত্রায় নিজের পরিবার ও সন্তানদের কৃতজ্ঞতা প্রকাশ করেন রোনালদো।

অনন্য এ অর্জনের পর রোনালদোর চিঠির উত্তরে পেলেও ইনস্টাগ্রামে দিয়েছেন আবেগঘন পোস্ট। সেখানে পর্তুগিজ যুবরাজকে পেলে লিখেছেন, “জীবনের লড়াই সবার একার। নানা চড়াই-উৎরাই পেরিয়ে তুমি সফল হয়েছে। ব্যক্তিগত ভাবে তোমার খেলা আমি খুব পছন্দ করি। আমার রেকর্ড ভাঙ্গার জন্য শুভেচ্ছা। আমি তোমাকে গিয়ে জড়িয়ে ধরতে পারছিনা তাই আক্ষেপ হচ্ছে।”

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৫৭ শরণার্থীর মৃত্যুর শঙ্কা
ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার বন্ধ থাকায় বিপাকে উচ্চাশিক্ষার জন্য বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থীরা
আইন বিভাগের শিক্ষার্থীর মৃত‍্যুতে লিডিং ইউনিভার্সিটির শোক
এখনই খুলছে না ব্রিটিশ বিশ্ববিদ্যালয়গুলো
ইংল্যান্ডের মানচেস্টার এ বাংগালী কফি এন্ড স্ন্যাক্স কনভেনিয়েন্স স্টোর উদ্ভোদন।।
পুরোপুরি ধ্বংস হয়ে যাচ্ছে পৃথিবীর ফুসফুস আমাজন!

আরও খবর