Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৫.৯৬°সে

টিকা প্রয়োগ সত্ত্বেও থেমে নেই সংক্রমণ

গেল বছরের শেষদিকে বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে এলো নতুন বছরের প্রথম তিন মাস না যেতেই আবার বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ।

কোথাও দ্বিতীয় আবার কোথাও তৃতীয় পাঠ বা চতুর্থ ঢেউয়ে নিয়ন্ত্রনহীন করোনার লাগাম। ভারতের শনিবার একদিনের শনাক্ত হয়েছেন 25 হাজারের বেশি। এর আগে শুক্রবার 27500 উপরে। এ পর্যন্ত এবছর সর্বোচ্চ পরিস্থিতির সবচেয়ে বেশি অবনতি হয়েছে মহারাষ্ট্র রাজ্যের বেশ কয়েকটি অঞ্চলে। নতুন করে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। এছাড়াও সংক্রমণ বেড়েছে নাগপুরেও।

কোরোনার লাগাম যেন কোনোভাবে টেনে ধরা যাচ্ছেনা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। শনিবার দেশটির সর্বোচ্চ সংক্রমনের মধ্যেই শুরু হয়েছে অক্সফোর্ড এস্ট্রোজেনেকার টিকা কর্মসূচি। এদিন দেশটিতে সনাক্ত হয়েছেন 70 হাজারের বেশি তবে যে তথ্যটি আরো ভয়াবহ তা হলো দেশটিতে প্রতিদিন গড়ে প্রাণ হারাচ্ছেন দুই হাজারের বেশি মানুষ।

ভয়াবহ পরিস্থিতিতে উদ্বেগ জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ৩ টি টিকার গণহারে প্রয়োগ সত্ত্বেও যুক্তরাষ্ট্রে থামানো যাচ্ছে না করোনার ডেউ। দেশটিতে প্রতিদিন গড়ে সনাক্ত হচ্ছেন 60 হাজারের বেশি মানুষ।

এদিকে জর্ডানে কবির হাসপাতালে অক্সিজেন স্বল্পতায় রোগী মারা যাওয়ার ঘটনায় পদত্যাগ করেছেন দেশের স্বাস্থ্যমন্ত্রী। এ ঘটনায় গোটা সরকার লজ্জিত উল্লেখ করে দুঃখ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৫৭ শরণার্থীর মৃত্যুর শঙ্কা
এখনই খুলছে না ব্রিটিশ বিশ্ববিদ্যালয়গুলো
ইংল্যান্ডের মানচেস্টার এ বাংগালী কফি এন্ড স্ন্যাক্স কনভেনিয়েন্স স্টোর উদ্ভোদন।।
রোনালদোকে বুকে জড়িয়ে ধরতে চান পেলে
পুরোপুরি ধ্বংস হয়ে যাচ্ছে পৃথিবীর ফুসফুস আমাজন!
টম হল্যান্ড হতে চান অল্পবয়সী ‘জেমস বন্ড’

আরও খবর