Header Border

ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১°সে

দুবাইয়ের রোমাঞ্চকর ডেজার্ট সাফারি

“দুবাইয়ের পর্যটন শিল্পের অন্যতম আকর্ষণ ডেজার্ট সাফারি” এই বিষয়ে ধারণা নেই বিশ্বের এমন পর্যটকের সংখ্যা খুবই কম। রোমাঞ্চপ্রিয় বা সাহসি পর্যটকদের জন্য এই সাফারি অত্যন্ত আকর্ষণীয়।

দুবাইয়ের মরুভূমিতে ডেজার্ট সাফারি করতে প্রতি বছর কয়েক কোটি পর্যটকদের ভিড় জমে। আরবি সংস্কৃতি সমৃদ্ধ মরুভূমির বুকে ডেজার্ট সাফারি মধ্যপ্রাচ্যের দেশটিতে ব্যাপক সমৃদ্ধি এনে দিয়েছে। সাফারির অন্যতম আকর্ষণ হচ্ছে মরুর বুকে বিশেষভাবে তৈরি ল্যান্ডক্রুজার এর মাধ্যমে বিপদজনক বালির পাহাড় বিয়ে নির্দিষ্ট গন্তব্যে ছুটে চলা। প্রায় 25 থেকে 30 মিনিট রাস্তা পাড়ি দিয়ে পর্যটকরা নির্ধারিত ক্যাম্পে গিয়ে হাজির হয়। সেখানে আরবি ঐতিহ্যবাহী পোশাক পরা, পাহাড়ে বাইক চালানো, মরু রাজা উঠের পিঠে ভ্রমণ, বাজ পাখির সাথে ছবি তুলতে তুলতে সন্ধ্যা পর্যন্ত সময় কাটান পর্যটকরা। সন্ধ্যার পর চা কফির সাথে উপভোগ করা হয় বেলি ডান্স বিকাল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত মূল ইভেন্ট চলে।

এই শিল্পকে ঘিরে পর্যটকরা যেমন আনন্দ পেয়ে থাকে তেমনি অসংখ্য মানুষের কর্মসংস্থান রয়েছে। কাজ করেন প্রচুর বাংলাদেশীয়। করোনার সংক্রমণ না থাকলে প্রতিবছরের মতো 2021 সালে পর্যটনশিল্পকে কয়েকশো কোটি ডলারের বাণিজ্য হত বলে ধারণা বিশেষজ্ঞদের।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার বন্ধ থাকায় বিপাকে উচ্চাশিক্ষার জন্য বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থীরা
আইন বিভাগের শিক্ষার্থীর মৃত‍্যুতে লিডিং ইউনিভার্সিটির শোক
এখনই খুলছে না ব্রিটিশ বিশ্ববিদ্যালয়গুলো
ইংল্যান্ডের মানচেস্টার এ বাংগালী কফি এন্ড স্ন্যাক্স কনভেনিয়েন্স স্টোর উদ্ভোদন।।
রোনালদোকে বুকে জড়িয়ে ধরতে চান পেলে
পুরোপুরি ধ্বংস হয়ে যাচ্ছে পৃথিবীর ফুসফুস আমাজন!

আরও খবর