Header Border

ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২°সে

এরশাদের চল্লিশার জন্য চাঁদা উঠেছে কোটি টাকা, একজনই দিয়েছেন অর্ধকোটি!

 

অনলাইন ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) ফান্ডে টাকা নেই। তাই চাঁদা তুলে পার্টির সদ্যপ্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের চল্লিশায় গণভোজের আয়োজন করা হবে। আর এ জন্য পার্টির প্রত্যেক প্রেসিডিয়াম সদস্য ও এমপিদের কাছ থেকে চলছে চাঁদা তোলার কাজ।
জানা গেছে, হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমীর কারণে ২৩ আগস্টের পরিবর্তে আগামী ৩১ আগস্ট এরশাদের চল্লিশা পালনের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টির (জাপা)। ওই দিন একযোগে সারা দেশে কর্মসূচি চলবে। এর মধ্যে ঢাকা মহানগর ও রংপুর মহানগরে মোট খরচ ধরা হয়েছে সোয়া কোটি টাকারও বেশি।
দলের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে এককোটি টাকার কিছু বেশি অর্থ এ পর্যন্ত জমা হয়েছে। তবে এই অর্থের মধ্যে অর্ধ কোটি (৫০ লাখ) টাকাই এসেছে দলের একজন প্রেসিডিয়াম সদস্যের কাছ থেকে।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান নিজেই এরশাদের চল্লিশার জন্য ৫০ লাখ টাকা চাাঁদা দিয়েছেন বলে সূত্রটি নিশ্চিত করেছে।
রংপুর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ ইয়াসিরের সঙ্গে এই প্রতিবেদকের কথা হলে তিনিও একই ইঙ্গিত দেন। পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙার কাছে ৫০ লাখ টাকার একটি চেক জমা পড়েছে বলেই জানান এই নেতা এবং চল্লিশা অনুষ্ঠান সফল করতে প্রয়োজনে সেলিম ওসমান আরও টাকা অনুদান দেবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।
তবে সেলিম ওসমান বর্তমানে দেশের বাইরে থাকায় তার সঙ্গে যোগযোগ করা সম্ভব হয়নি। এসব বিষয় নিয়ে পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙা বলেন, ‘অনুদান কোটি টাকা ছাড়িয়ে গেছে। তবে কে কত টাকা দিয়েছে তা বলবো না। ঢাকা ও রংপুরে চল্লিশায় খরচ ধরা হয়েছে সোয়া কোটি টাকা। এ খরচ প্রয়োজনে বাড়তে পারে।’
চল্লিশা অনুষ্ঠান সম্পর্কে জানা গেছে, ওই দিন সারা দেশে জেলা-উপজেলা-থানা ও ওয়ার্ড এবং ইউনিয়নে কোরআন খতম করা হবে। পরে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগরে দুঃস্থ মানুষের মাঝে তেহারি বা খিচুড়ি বিতরণ করবে।
সারা দেশের জেলা-উপজেলার নেতাদেরকে সাধ্যমত চল্লিশার আয়োজন করার নির্দেশনা দেওয়া হয়েছে‌।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার বন্ধ থাকায় বিপাকে উচ্চাশিক্ষার জন্য বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থীরা
২৮ এপ্রিল পর্যন্ত বাড়লো কঠোর লকডাউন
২৮ এপ্রিল পর্যন্ত বন্ধ সব আন্তর্জাতিক ফ্লাইট
এখনই খুলছে না ব্রিটিশ বিশ্ববিদ্যালয়গুলো
ইংল্যান্ডের মানচেস্টার এ বাংগালী কফি এন্ড স্ন্যাক্স কনভেনিয়েন্স স্টোর উদ্ভোদন।।
প্রকল্প এলাকায় এসব কী হচ্ছে?

আরও খবর